Welcome to Zero to Infinity Q&A. To ask questions or answer any question please Register first. Thank You.

Rules

Ask a question:

জিরো টু ইনফিনিটি প্রশ্নোত্তর কম্যুনিটির অনেকদিন হয়ে গেল। আমাদের ভান্ডারে জমা হলো ৩৫০০ এরও বেশি প্রশ্ন, ৪০০০ এর বেশি উত্তর আর প্রায় ৩৫০০ জনের বিশাল একটা কম্যুনিটি। সবার স্বতস্ফূর্ত অংশগ্রহণে এই সাইটটি জিরো টু ইনফিনিটির সবগুলো সাইট থেকে সবচেয়ে বেশি জনপ্রিয়। আর কিছুদিন পূর্বে সাইটে বিভিন্ন এডও যোগ করা হয়েছে। এড থেকে আসা এই টাকা আমরা আমাদের কম্যুনিটির সবাইকে ভাগ করে দিতে চাই। তাই পয়েন্ট সিস্টেমকে আরো সুসংহত ও কার্যকরী করতে নতুন পয়েন্ট সিস্টেম ও নীতিমালা প্রণয়ন করা হলো।

পয়েন্ট সংক্রান্ত নতুন বিধিমালা


১। জিরো টু ইনফিনিটি প্রশ্নোত্তর সেকশনে প্রশ্ন করে কিংবা প্রশ্নের উত্তর দিয়ে ইউজাররা যে পয়েন্ট অর্জন করবেন তা এখন থেকে টাকা হিসেবে তোলা যাবে। প্রতি ১০০ পয়েন্ট ১০ টাকা করে। এই টাকা বিকাশের মাধ্যমে পে করা হবে। ক্যাশ আউট করতে হলে কমপক্ষে ৫০০ পয়েন্ট বা ৫০ টাকা করে তুলতে হবে।
২। পয়েন্ট দিয়ে চাইলে জিরো টু ইনফিনিটির বই বা ম্যাগাজিনগুলোও কেনা যাবে। প্রতি ১০০ পয়েন্টে ২০ টাকার ১ টি ম্যাগাজিন। প্রতি ২০০ পয়েন্টে ৫০ টাকার বইগুলো কেনা যাবে। 

পয়েন্ট তালিকা 

আপনার কাজ পয়েন্ট
রেজিস্ট্রেশন করলে ১০০
প্রশ্ন পোস্ট করলে
আপনার প্রশ্নে দেয়া উত্তরগুলো থেকে একটিকে বেস্ট উত্তর নির্বাচন করলে
আপনার প্রশ্নে প্রতি আপ ভোটে পাবেন
প্রতি ডাউন ভোটে পাবেন -১ (মাইনাস এক) 
   
যেকোনো প্রশ্নের জবাব দিলে
আপনার দেয়া জবাব নির্বাচিত হলে ১০
আপনার জবাবে দেয়া প্রতি আপ ভোটের জন্য
আপনার জবাবে দেয়া প্রতিডাউন ভোটের জন্য -১ (মাইনাস এক) 


এছাড়াও আপনি অন্যদের প্রশ্নে, জবাবে আপ ভোট দিয়ে ১ পয়েন্ট করে পাবেন। কিন্তু ডাউন ভোট দিয়ে কোনো পয়েন্ট পাবেন না।
মাসের সবচেয়ে এক্টিভ ৫ ইউজার বোনাস হিসেবে যথাক্রমে ৩০০, ২৫০, ২০০, ১৫০ ও ১০০ পয়েন্ট করে পাবেন। 

----------------------------------------------------------------------------------------------------------------------------------------------- 

অযাচিত ফ্লাডিং এড়ানো ও পেজটির গুনগত মান রক্ষার জন্য জন্য কিছু নিয়ম - 

১) প্রতি ঘন্টায় একজন ব্যক্তিকে পাঁচটির বেশি প্রশ্ন না করার জন্য অনুরোধ করা হলো। কাউকে যদি শুধুমাত্র স্কোর বাড়ানোর জন্য পরপর অনেকগুলো অর্থহীন প্রশ্ন করতে দেখা যায় তাহলে তাকে ৫০ পয়েন্ট জরিমানা করা হবে। একইভাবে প্রতি ঘন্টায় আপনি সর্বোচ্চ ১০টি উত্তর দিতে পারবেন। আর প্রতি ঘন্টায় কমেন্ট করা যাবে সর্বোচ্চ ৩০টি।
২) প্রতি ঘন্টায় ভোট দেয়া যাবে ২০টি করে। কাউকে যদি অকারণে অন্যদের পোস্টে গণহারে ডাউন ভোট দিতে দেখা যায় তার ১০০ পয়েন্ট জরিমানা করা হবে।
৩) শুধুমাত্র মূল প্রশ্নের জবাব দিতেই answer-এ ক্লিক করুন, কারো জবাবের জবাব দিতে comment ক্লিক করুন।
৪) যেহেতু এটা বাংলা পোর্টাল তাই পুরোপুরি ইংরেজি প্রশ্ন না করার জন্য অনুরোধ করা হলো। ইংরেজি প্রশ্নের জন্য আলাদা পেজ করা হবে।
৫) চেষ্টা করুন বাংলিশ না লিখতে, লিখলেও মডারেটর কর্তৃক সেটা বাংলা করে দেয়া হবে।
৬) কোনোরকম ব্যক্তিগত আক্রমণে যাওয়া যাবে না, তর্ক এড়িয়ে চলুন।
৭) কোনো প্রশ্ন করার আগে সার্চ করে দেখে নিন প্রশ্নটা আগে করা হয়েছিল কিনা। একই প্রশ্ন দুইবার করলে পয়েন্ট কাউন্ট করা হবে না। 

পরিশেষে, বুদ্ধিদৃপ্ত প্রশ্ন করার চেষ্টা করুন এবং অন্যদের প্রশ্নের জবাব দেয়ার চেষ্টা করুন। আপনার আচরণ, প্রশ্ন ও উত্তর দেখে লোকজন আপনার ব্যক্তিত্ব সম্পর্কে ধারণা পাবে, তাই এই বিষয়ে খেয়াল রাখুন। সর্বোপরি এত কিছু করার একটাই কারণ বাংলা ভাষায় বিজ্ঞানের জন্য একটা সমৃদ্ধ ভান্ডার গড়ে তোলা। আশা করি সকলের স্বতস্ফূর্ত অংশগ্রহণে আমাদের এই উদ্যোগ সফল হবে। শুভকামনা রইলো। হ্যাপি রিডিং এন্ড রাইটিং।  

4,676 questions

5,801 answers

1,861 comments

13,212 users

78 Online
0 Member And 78 Guest
...