Welcome to Zero to Infinity Q&A. To ask questions or answer any question please Register first. Thank You.

কিছু পদার্থ বিজ্ঞান ও গণিত বইয়ের সন্ধান চাই.........

8 like 1 dislike
10,117 views
asked Dec 5, 2013 in Books by Komol (158 points)
38% Accept Rate
আমি এবার এস,এস,সি দিব সায়েন্স গ্রুপ থেকে । আমি টেক্সট বইয়ের বাইরে পদার্থ এবং গণিত-এ প্রাথমিক পর্যায়ে আছি ।
এখন আমি পদার্থ এবং গণিত এর কোন বইগুলো পড়লে ভালো বুঝতে পারব । মানে মানে ধাপে ধাপে বেশি জানতে পারব জানাবেন প্লিজ । বইয়ের নাম উল্লেখ করে দিলে বেশি উপকৃত হব । ধন্যবাদ
Share at -

5 Answers

6 like 2 dislike
answered Dec 8, 2013 by siam Khan (487 points)
selected Dec 12, 2013 by Komol
 
Best answer

জাফর ইকবাল স্যার নবম-দশম শ্রেনির পদার্থবিজ্ঞান পাঠ্য বই লিখেছেন। খুবই ভালো মানের বই। কিছু দিনের মধ্যেই বইটা প্রকাশ করা হবে। আপাতত pdf পড়

 

সূচীপত্র: http://bit.ly/1gfFFka

প্রথম অধ্যায়: http://bit.ly/1iKwgmF

দ্বিতীয় অধ্যায়: http://bit.ly/18Lb6AG

তৃতীয় অধ্যায়: http://bit.ly/1knlH4v

চতুর্থ অধ্যায়: http://bit.ly/1eXYXXw

পঞ্চম অধ্যায়: http://bit.ly/1da9RIp

ষষ্ঠ অধ্যায়: http://bit.ly/1bqLnvR

সপ্তম অধ্যায়: http://bit.ly/1gNDX6Z

অষ্টম অধ্যায়: http://bit.ly/1bP2NUI

নবম অধ্যায়: http://bit.ly/IJxzl2

দশম অধ্যায়: http://bit.ly/1gNE9TQ

একাদশ অধ্যায়: http://bit.ly/18sw7KI

দ্বাদশ অধ্যায়: http://bit.ly/1knmdze

ত্রয়োদশ অধ্যায়: http://bit.ly/1bnJ7Bg

চতুর্দশ অধ্যায়: http://bit.ly/IJxGNn

পরিশিষ্ট: http://bit.ly/1csJfUO

commented Dec 8, 2013 by Shakir (2,463 points)
পুরো বইটি একসাথে পাবেন এখানে-
http://goo.gl/QfJdkT
commented Dec 12, 2013 by Komol (158 points)
এক কথায় অসাধারণ ।
অনেক ধন্যবাদ ভাই ।
9 like 1 dislike
answered Dec 7, 2013 by Takdir Srf (3,200 points)

"MP3 দৈনন্দিন বিজ্ঞান" ও "MP3 সাধারণ গণিত" বই দুটি এস এস সি পরীক্ষার্থীদের জন্য ভাল (আমি নিজেও বিজ্ঞান বইটি কিনেছি, আমিও এস এস সি পরিক্ষা দিব)। 

commented Dec 7, 2013 by Komol (158 points)
অনেক ধন্যবাদ ভাই । আশা করছি আমি খুব শীঘ্রই বই দুটি সংগ্রহ করব ।
জেনে ভালো লাগল আপনিও এস,এস,সি দিবেন । অনেক শুভ কামনা রইল আপনার জন্য ।
commented Dec 8, 2013 by Takdir Srf (3,200 points)
ধন্যবাদ। শুভ কামনা আপনার জন্যও।
5 like 0 dislike
answered Dec 7, 2013 by siam Khan (487 points)

বিজ্ঞান বিষয়ে কিছু বইয়ের pdf ফরমেট এখানে আছে। ডাউনলোড করে দেখতে পার।

http://bigganobish.com/ebrahim_khalil_amid/1463#.UpWJCVAJ7Bw.facebook

commented Dec 7, 2013 by Komol (158 points)
অনেক অনেক ধন্যবাদ ভাই । সত্যি অনেক উপকার করলেন । এর মধ্যে কিছু বই আমার কাছে আছে তবুও জানাই মন থেকে ধন্যবাদ ।
1 like 0 dislike
answered Aug 8, 2015 by আজাদ (4,232 points)
http://banglainternet.com/ ওয়েবসাইটে পিডিএফ আকারে অনেক বই আছে ... দেখতে পারেন ।
0 like 0 dislike
answered Nov 23, 2018 by মাহমুদুল হাসান মুন (137 points)

4,676 questions

5,801 answers

1,861 comments

15,945 users

64 Online
0 Member And 64 Guest
Most active Members
this month:
    Gute Mathe-Fragen - Bestes Mathe-Forum
    ...