Welcome to Zero to Infinity Q&A. To ask questions or answer any question please Register first. Thank You.

শীতকালে গায়ে গ্লিসারিন দেয়া ভাল কেন?

32 like 3 dislike
556 views
asked Nov 30, 2013 in Health & Medicine by Takdir Srf (3,201 points)
28% Accept Rate

Share at -

4 Answers

5 like 1 dislike
answered Dec 8, 2013 by Ovishek Shome Jit (2,526 points)
selected Mar 24, 2016 by Abdullah Al Mahmud
 
Best answer

গ্লিসারিনের আসল নাম গ্লিসারল, অর্থাৎ এক ধরণের অ্যালকোহল। এর -OH মূলক এর কারণে ত্বকের প্রয়োজনীয় আর্দ্রতা গ্লিসারল যোগান দিতে পারে। 

6 like 1 dislike
answered Nov 30, 2013 by shuvo (112 points)
reshown Dec 3, 2013 by shuvo
শীতকালে বাতাসের আদ্রতা  কম থাকায় আমাদের ত্বক  দ্রুত আদ্রতা হারায় গ্লিসারিন  একটি আতিরিক্ত স্তর সৃষ্টি করে যার ফলে ত্বকের আদ্রতা হ্রাসের

 হার কমে যায় এতে ত্বক অধিক  কোমল থাকে

এই কারনে  গ্লিসারিন ব্যবহার করা হয়
4 like 0 dislike
answered Nov 30, 2013 by প্রয়াস (659 points)
শীতকালে পরিবেশের আদ্রর্তা কম থাকে বলে শরীর আদ্রর্তা হারায়। গ্লিসারিন বা অন্য তেলজাতীয় পদার্থ শরীরের আদ্রর্তা ধরে রাখে তাই শরীর সজীব থাকে।
0 like 0 dislike
answered Mar 24, 2016 by MD Abu Siyam (1,289 points)
যেহেতু শীতে ত্বক শুষ্ক থাকে তাই গ্লিসারিন দিলে ত্বক ভালো হয়

4,677 questions

5,801 answers

1,861 comments

16,014 users

79 Online
0 Member And 79 Guest
Most active Members
this month:
  1. Reduan Hossain Riad - 1 points
Gute Mathe-Fragen - Bestes Mathe-Forum
...