Welcome to Zero to Infinity Q&A. To ask questions or answer any question please Register first. Thank You.

অধিকাংশ চুম্বকের (প্রাকৃতিক) রঙ কালো হয় কেন? তবে কি ব্ল্যাকহোলের সাথে এর কোন সম্পর্ক আছে?

12 like 5 dislike
360 views
asked Nov 22, 2013 in Physics by Takdir Srf (3,199 points)
28% Accept Rate
Share at -

2 Answers

9 like 0 dislike
answered Nov 22, 2013 by pecha (454 points)
selected Dec 31, 2013 by Takdir Srf
 
Best answer

তথ্যমতে শুধুমাত্র দুই ধরণের খনিজ (মিনারেল) প্রাকৃতিকভাবে চুম্বকত্ব লাভ করে, ল্যান্ডস্টোন (Landstone)  ও ফেরোটাইট (Pyrrhotite). ল্যান্ডস্টোন  সাধারণত কালো হয়। ছবিতে প্রথম ২ টি ল্যান্ডস্টোন এবং অপরটি ফেরোটাইট। 

আপনার প্রশ্নের পরিক্রমন দেখে মনে হোল, আপনি বোঝাচ্ছেন ব্ল্যাকহোল দেখতে কালো, যদিও  বিজ্ঞানসম্মত  শব্দটা হওয়া উচিৎ 'অদৃশ্য'। প্রতিটি গ্রহের মতো ব্ল্যাকহোল এর চারপাশেও চৌম্বক বলয় আছে, তথাপিও এটা প্রমাণিত হয় না যে, কালো রঙের চৌম্বক এর সাথে ব্ল্যাকহোল কালো, এর কোন সম্পর্ক থাকতে পারে। 

1 like 0 dislike
answered Apr 16, 2016 by MD Abu Siyam (1,289 points)
মূলত প্রাকৃতিকভাবে আবিষ্কূত বেশিরভাগ চুম্বকই কালো হয়।তাই আমরা বেশিরভাগ সময় কালো চুম্বক দেখতে পাই।তবে চুম্বকের রঙ অন্য কিছুও হতে পারতো।এর সাথে ব্ল্যাকহোলের কোন সম্পর্ক নেই

Question followers

0 users followed this question.

4,676 questions

5,801 answers

1,861 comments

13,334 users

72 Online
0 Member And 72 Guest
Most active Members
this month:
  1. Mainu - 5 points
  2. MrBigs - 1 points
  3. Ta-Sin Zidan - 1 points
Gute Mathe-Fragen - Bestes Mathe-Forum
...