Welcome to Zero to Infinity Q&A. To ask questions or answer any question please Register first. Thank You.

দাবানলের আগুন জ্বলে ওঠে বা ছড়িয়ে পড়ে কী করে ?

5 like 0 dislike
101 views
asked Jul 30, 2013 in Earth & Climate by Ovishek Shome Jit (2,526 points)
55% Accept Rate

recategorized Aug 2, 2013 by Abdullah Al Mahmud
Share at -

2 Answers

2 like 0 dislike
answered Aug 1, 2013 by suman_saha (199 points)
selected Aug 6, 2013 by Ovishek Shome Jit
 
Best answer
আগুন মূলতঃ জ্বলে ওঠে তাপের কারণে আর এই তাপ সৃষ্টি হয় সাধারণতঃ ঘর্ষন জনিত কারণে জন্য । যখন কোন বণাঞ্ছল জমিতে দীর্ঘ দিন যাবত প্রখর রৌদ্র পড়ে তখন এমনিতেই গাছের পাতাগুলো শুকিয়ে কিছুটা তাপ ধারণ করে রাখে । যখন এই শুষ্ক পাতাগুলো পরর্ষ্পর ঘর্ষনে মিলিত হয় বাতাসের তাড়নায় তখন শুষ্ক পাতাগুলো জ্বলে ওঠে আর সেখান থেকেই আগুনের অতঃপর দাবানলের সৃষ্টই হয় , এটা একটি প্রাকৃতিক ঘটনা ।
2 like 0 dislike
answered Jul 31, 2013 by Iftekhar masud utsha (115 points)
As a result of friction among the trees.
commented Aug 1, 2013 by Ovishek Shome Jit (2,526 points)
Would you care to explain a little more ?

4,677 questions

5,802 answers

1,861 comments

16,031 users

135 Online
0 Member And 135 Guest
Most active Members
this month:
  1. Reduan Hossain Riad - 1 points
  2. The Rysul - 1 points
Gute Mathe-Fragen - Bestes Mathe-Forum
...