Welcome to Zero to Infinity Q&A. To ask questions or answer any question please Register first. Thank You.

আমরা চোখ দিয়ে কীভাবে দেখি?

8 like 0 dislike
417 views
asked Jul 23, 2013 in Life by Ajijul (693 points)
31% Accept Rate
আমাদের দেখার প্রক্রিয়াকে কী বলে?
Share at -

3 Answers

4 like 1 dislike
answered Oct 10, 2013 by Takdir Srf (3,201 points)
selected Apr 12, 2016 by Baseplate007
 
Best answer

আলোকরশ্মি আইরিসের মধ্যগহ্বর অর্থাৎ মণি (Pupil) দিয়ে ঢুকে রেটিনায় এসে পড়ে। রেটিনায় রড ও কোন (Rods & Cons) নামক স্নায়ুতন্তু থাকে। তন্তুগুলো চক্ষু স্নায়ুর সাথে যুক্ত থাকে। এই উত্তেজনা মস্তিষ্কে পৌঁছালে দর্শনের অনুভূতি হয়। 

image

2 like 0 dislike
answered Apr 12, 2016 by MD Abu Siyam (1,289 points)
কোন বস্তু থেকে আলো যখন প্রতিফলিত হয়ে আমাদের চোখে পৌছে তখন আমরা দেখতে পারি।বস্তু থেকে সেই আলো আমাদের চোখের লেন্সে এসে পড়ে।এই লেন্স নানা তথ্য নার্ভ এর মাধ্যমে মস্তিষ্কে পাঠায়।ফলে আমরা চোখ দিয়ে দেখতে পারি
2 like 2 dislike
answered Jul 24, 2013 by Ruhul Amin Himel (466 points)
kono bosto theke jokhon alok rosshi amader chokhe ase tokhon sei alok rosshi amre mostiske pathai & mostisko sobita sompurno kore. jar fole amra dekhi.

Note: kono bostur protibimbo jokhon amader chokhe ulta vabe ashe. porobortite mostisko setak abar ultay jarl karone amra sob kiso soja dekhte pai.

Question followers

0 users followed this question.

4,677 questions

5,802 answers

1,861 comments

16,017 users

46 Online
0 Member And 46 Guest
Most active Members
this month:
  1. Reduan Hossain Riad - 1 points
  2. The Rysul - 1 points
Gute Mathe-Fragen - Bestes Mathe-Forum
...