Welcome to Zero to Infinity Q&A. To ask questions or answer any question please Register first. Thank You.

শুণ্য (০) কে আবিস্কার করেছেন এবং কেনো?

4 like 1 dislike
6,481 views
asked Sep 17, 2016 in Mathematics by Atikur Rahman Pai (269 points)
75% Accept Rate
Share at -

4 Answers

3 like 0 dislike
answered Sep 17, 2016 by krypton (954 points)
selected May 8, 2017 by Atikur Rahman Pai
 
Best answer
শুন্য কে আবিষ্কার করেছেন তা নিশ্চিত করে বলা যায় না।তবে ধারনা করা হয় ব্যবলনীয়,মায়ান,ভারতীয়রা স্বাধীনভাবে শুন্য আবিষ্কার করেছিল।এখানে দেখুন::https://en.m.wikipedia.org/wiki/0_(number) আরেকটি লিংক::http://www-history.mcs.st-andrews.ac.uk/HistTopics/Zero.html লিংক::http://www.livescience.com/27853-who-invented-zero.html এবং:: https://www.reference.com/math/invented-number-0-dfbb4a8b44df68ad
1 like 0 dislike
answered Sep 23, 2016 by Ifti (359 points)
ভারতীয় বিজ্ঞানী আর্যভট ০ আবিষ্কার করেন।
0 like 0 dislike
answered Sep 21, 2016 by Tofael Ahmad (321 points)
খ্রিষ্টপূর্ব ৩য় শতাব্দীর আগে ভারতীয় গণিতবিদ পিংগালা সর্বপ্রথম শূন্য আবিষ্কার করেন।
0 like 0 dislike
answered Nov 20, 2016 by Adib (1,012 points)

ভারতীয় গণিতবিদ আর্যভট্ট 0 আবিষ্কার করেছিলেন বলে ধারণা করা হয় ।

4,677 questions

5,802 answers

1,861 comments

16,017 users

40 Online
0 Member And 40 Guest
Most active Members
this month:
  1. Reduan Hossain Riad - 1 points
  2. The Rysul - 1 points
Gute Mathe-Fragen - Bestes Mathe-Forum
...